বেড়েই চলেছে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমন

0
124

বিশ্বব্যাপী নতুন ধরনের করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। একদিনেই সেখানে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৮ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ৪০৭ জন।  এটিই একদিনে দেশটিতে সর্বোচ্চ আক্রান্ত শনাক্তের সংখ্যা। এর আগে ২ জানুয়ারি শনাক্ত হয়েছিলো ৫৭ হাজার ৭২৫ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২৭ লাখ ১৩ হাজারের বেশি আর মোট প্রাণ হারিয়েছে ৭৫ হাজার ৪০০ জন।

তবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দেশটিতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৯০ হাজার জন আর প্রাণ হারিয়েছে ১ হাজার ৯৮৭ জন।এর মধ্যে দিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ১৩ লাখ ৫৩ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ৩ লাখ ৬২ হাজারের বেশি।

ভারতে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৬ হাজার ২০০ জন আর প্রাণ হারিয়েছে ২০০ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ৩ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৪৯ হাজার।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্বে ৮ কোটি ৬১ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত আর প্রাণ হারিয়েছে ১৮ লাখ ৬০ হাজারেরও বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৬ কোটি ১০ লাখের বেশি মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here