পাকিস্তানি তালেবান সদস্যদের লাশ গ্রহণ করবে না রেডক্রস

0
62

আফগানিস্তানে নিহত পাকিস্তানি এক তালেবান সদস্যের মরদেহ রেডক্রস সংস্থার কাছে হস্তান্তর করার দাবি করেছে দেশটির একজন গভর্নর। তবে রেডক্রস স্পষ্টভাবে জানিয়েছে, তারা পাকিস্তানে হস্তান্তরের জন্য ওই তালেবানের লাশ গ্রহণ করবে না।

আফগানিস্তান রেডক্রিসেন্ট এক টুইটার বার্তায় বলেছে, সাম্প্রতিক সময়ে আফগানিস্তান থেকে পাকিস্তানে কোনো লাশ স্থানান্তরের জন্য তাদের কাছে কোনো পক্ষ থেকেই আবেদন জানানো হয়নি এবং তারা এরকম কোনো কাজে জড়িত নন। আন্তর্জাতিক রেডক্রসের শাখাগুলো মুসলিম দেশগুলোতে রেডক্রিসেন্ট নামে কাজ করে।

পূর্ব আফগানিস্তানের নানগারহার প্রদেশের গভর্নর জিয়াউল হক আমিরখিল মঙ্গলবার দাবি করেছিলেন, রেড ক্রিসেন্টের মাধ্যমে গত তিন সপ্তাহে ৩৯ পাকিস্তানি নাগরিকের লাশ পাকিস্তানে স্থানান্তর করা হয়েছে। তিনি বলেন, এসব পাকিস্তানি তালেবানের পক্ষে যুদ্ধ করতে এসে আফগান সেনা অভিযানে নিহত হয় এবং তাদের লাশ তুরখাম স্থলবন্দর দিয়ে পাকিস্তানে নেয়ার কাজ করে রেডক্রিসেন্ট।

তবে আফগানিস্তান নাকি পাকিস্তান- কোন দেশের রেডক্রিসেন্ট এ কাজ করেছে তা জানাননি আমিরখিল। তিনি আরও দাবি করেন, আনুষ্ঠানিকভাবে এই ৩৯ লাশ পাকিস্তানে গেলেও অনানুষ্ঠানিকভাবে চোরাইপথে আরও বহু পাকিস্তানির লাশ দেশটিতে সরিয়ে নেয়া হয়েছে। সূত্র: পার্সটুডে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here