রেকর্ড দশম পর্তুগিজ বর্ষসেরার পুরস্কার জিতলেন রোনালদো

0
33

পর্তুগালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারকে যেন নিজের সম্পত্তি-ই বানিয়ে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সর্বশেষ সম্মানজনক বার্ষরিক এই পুরস্কারটি দশমবারের মতো হাতে তোলেন দেশটির অধিনায়ক।
২০০৭ সাল থেকেই এই পুরস্কারে আধিপত্য ধরে রেখেছেন রোনালদো। মাঝে শুধু ২০১০ ও ২০১৪ সাল বাদ পড়েছিল। যেবার সিমাও ও পেপে যথাক্রমে এটি ঘরে তোলেন।
গত মৌসুম দীর্ঘ দিনের ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি দেন রোনালদো। তার প্রথম মৌসুমেই তুরিনে বুড়িরা টানা অষ্টম সিরিআ শিরোপা জয় করে। ফলে অ্যাতলেটিকো মাদ্রিদের তরুণ সেনসেশন জোয়াও ফেলিক্স ও ম্যানচেস্টার ইউনাইটেডের বানার্দো সিলভাকে সহজেই হারিয়ে পর্তুগিজ সেরা হন সিআর সেভেন।
রোনালদো অবশ্য ক’দিন আগেই উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার থেকে বঞ্চিত হন। তিনি ও তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে হটিয়ে প্রথমবারের মতো ট্রফিটি জেতেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক।
ইউরোপ সেরা মিস করলেও রোনালদো হাতে তুলতে পারে ফিফা বর্ষসেরা পুরস্কার দ্য বেস্ট। কেননা এই পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় মেসি ও ফন ডাইকের সঙ্গে তিনিও আছেন। আর ২৩ সেপ্টেম্বর মিলানে পুরস্কার ঘোষণা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here