বাবার আসনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন সাদ

0
21

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে দল থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এরশাদ-রওশনপুত্র রাহগির আল মাহী সাদ।

আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যনের কার্যালয় থেকে দলের মনোনয়ন সংগ্রহ করেন সাদ।

এ ছাড়া সোমবার পর্যন্ত রংপুর-৩ আসনের উপনির্বাচনের অংশ নিতে জাপার যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির, প্রেসিডিয়াম সদস্য এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পাও দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এরশাদের মৃত্যুর পর থেকেই তাঁর আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা। এরশাদের পরিবারের লোকেরা যেমন চান উপনির্বাচনে এরশাদের আসনটিতে তাঁদের পরিবারের কেউ সংসদ সদস্য নির্বাচিত হোক, একইভাবে রংপুর বিভাগের দুজন কেন্দ্রীয় নেতাও চান এরশাদ পরিবারের বাইরে অন্য কেউ ওই অঞ্চল থেকে জনপ্রিয় নেতা না হয়ে উঠুক।

জাপার একটি সূত্রে জানা যায়, এরই মধ্যে পারিবারিক সমঝোতায় এরশাদ-রওশনপুত্র রাহগির আল মাহী সাদকে রংপুর-৩ উপনির্বাচনে প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও আসনটিতে জাতীয় পার্টির ১২ হাজার নেতাকর্মীসহ দল থেকে নির্বাচিত ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও রংপুর সিটি করপোরেশনের মেয়র ও একাধিক কাউন্সিলর স্বাক্ষরিত একটি আবেদন পার্টির কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হয়। ওই আবেদনে তাঁরা দাবি জানান, রংপুর-৩ আসনের উপনির্বাচনে রংপুর মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসিরকে দলীয় মনোনয়ন দিতে। তাই শেষ পর্যন্ত কী হয়- তা দেখার জন্য অপেক্ষা করতে হবে আরো কিছু দিন।

গত ১৪ জুলাই এরশাদের মৃত্যুর পর শূন্য হয় রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশনের ২৫টি ওয়ার্ড নিয়ে গঠিত গুরুত্বপূর্ণ এই আসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here