অ্যাশেজের চতুর্থ টেস্টে বাদ পড়লেন খাজা

0
16

ম্যানচেস্টারে অনুষ্ঠেয় অ্যাশেজের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়ার ১২ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়েছেন উসমান খাজা। এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে পেসার জেমস প্যাটিনসনকে। তবে চোট কাটিয়ে দলে ফিরেছেন স্টিভেন স্মিথ ও ফাস্ট বোলার মিচেল স্টার্ক।
অজিদের তিন নাম্বার পজিশনে প্রতিষ্ঠিত ব্যাটসম্যান খাজার ওপর ওল্ড ট্রাফোর্ডে আর ভরসা রাখতে পারেননি নির্বাচকরা। কেননা গত তিন টেস্টের ছয় ইনিংসে মাত্র ২০.৩৩ গড়ে রান তুলেছেন এই বাঁহাতি। দ্বিতীয় টেস্টে মাথায় আঘাত পাওয়া স্মিথ হেডেংলিতে না থাকলেও ফিরেছেন চতুর্থ টেস্টে। এছাড়া তিনটি হাফসেঞ্চুরির দেখা পাওয়া মার্নাস লাবুশানে নিজের জায়গা ধরে রেখেছেন।
এদিকে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারি স্টার্ক প্রথম তিন টেস্টে ইনজুরির কারণে ছিলেন না। তবে গত সপ্তাহে ডার্বিশায়ারের বিপক্ষে ৭ উইকেট নিয়ে নিজেকে ফিট প্রমাণ করেছেন। মূল একাদশে হয়তো পিটার সিডলের পরিবর্তে তাকে দেখা যেতে পারে।

পাঁচ ম্যাচের এই সিরিজে বর্তমানে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে দু’দল। এর আগে হেডেংলিতে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের ব্যাটিং বীরত্বে এক উইকেটের শ্বাসরুদ্ধকর জয় পায় ইংল্যান্ড।

বুধবার (০৪ সেপ্টেম্বর) ম্যানচেস্টারে সিরিজের চতুর্থ টেস্ট অনুষ্ঠিত হবে।
চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়া ১২ সদস্যের দল: ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুশানে, স্টিভেন স্মিথ, ট্র্যাভিস হেড, ম্যাথিউ ওয়েড, টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স, পিটার সিডল, মিচেল স্টার্ক, নাথন লায়ন, জস হ্যাজলউড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here