ফিফা বর্ষসেরা কোচের লড়াইয়ে গুয়ার্দিওলা-ক্লপ-পচেত্তিনো

0
83

ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ম্যানচেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা, লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো ইয়ুর্গেন ক্লপ ও টটেনহ্যাম হটস্পারের মাওরিসিও পচেত্তিনো।
বর্ষসেরা গোলের পুরস্কারের দৌড়ে মেসি-কিনতেরো-দানিয়েল
ফিফা বর্ষসেরার লড়াইয়ে মেসি, রোনালদো, ফন ডাইক
২০১৯ সালের বর্ষসেরা কোচ নির্বাচনে গত ৩১ জুলাই ১০ জনের তালিকা প্রকাশ করেছিল ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। তা থেকে সোমবার তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।
গত মৌসুমে গুয়ার্দিওলার অধীনে টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা ঘরে তোলার পাশাপাশি প্রথম ক্লাব হিসেবে এক মৌসুমে ইংল্যান্ডের তিনটি ঘরোয়া প্রতিযোগিতাতে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ে সিটি।

ক্লপের অধীনে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে টটেনহ্যামকে ২-০ গোলে হারিয়ে ১৪ বছর পর ইউরোপ সেরা মুকুট জয়ের উৎসবে মাতে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৮ ম্যাচে ৯৭ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয় ক্লপের দল। চ্যাম্পিয়ন সিটির চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে লিগ শেষ করে অল রেডরা।
অন্যদিকে, টটেনহ্যামকে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তোলেন পচেত্তিনো। আর লিগে চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করে তার দল।
আগামী ২৩ সেপ্টেম্বর মিলানে অপেরা হাউজ লা স্কালায় ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here