সাত ঘণ্টার মাথায় হাসপাতাল ছাড়লেন জাপানের প্রধানমন্ত্রী

0
25

নানাজনের জল্পনাকল্পনা পেছনে ফেলে মাত্র সাত ঘণ্টার মাথায় হাসপাতাল ছাড়লেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। আজ সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায় টোকিওর কেইয়ো ইউনিভার্সিটি হসপিটাল ছেড়ে তিনি নিজ বাসভবনে পৌঁছান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, এ সময়ে আবের স্বাভাবিক স্বাস্থ্য পরীক্ষা হয়েছে, অন্য কিছু নয়। সকালে অনির্ধারিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হলে প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে জাপানের সংবাদমাধ্যমে আলোচনা শুরু হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা জানান, আবের আজকের স্বাস্থ্য পরীক্ষা ছয় মাস অন্তের নিয়মিত পরীক্ষা না হলেও জুন মাসে সর্বশেষ পরীক্ষার সময় অতিরিক্ত পরীক্ষার নেওয়ার জন্য তাঁকে বলা হয়েছিল। চিকিৎসকদের সেই পরামর্শ অনুসরণ করে আজ তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। স্বাস্থ্য পরীক্ষা শেষ হওয়ায় এখন তিনি হাসপাতাল ছেড়ে গেছেন।

প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে সন্দেহ প্রকাশ করা হলেও প্রধানমন্ত্রীর কার্যালয় বলছে তিনি সুস্থ আছেন এবং নিয়মিত দায়িত্ব পালন করে যাবেন। তবে চলতি মাসে এর আগে অল্প যে কয়েকটি অনুষ্ঠানে আবে উপস্থিত ছিলেন, সেখানে তাঁকে ক্লান্ত ও অবসন্ন দেখা গেছে। সরকারের কিছু সূত্র বলছে, গত কয়েক মাসে করোনাভাইরাস সংক্রমণ সামাল দিতে বিরামহীনভাবে কাজ করে যাওয়ায় আবে কিছুটা ক্লান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here